ঢাকা , বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ , ১ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার

সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার

আপলোড সময় : ০২-১০-২০২৪ ০১:১০:০৮ পূর্বাহ্ন
আপডেট সময় : ০২-১০-২০২৪ ০১:১০:০৮ পূর্বাহ্ন
সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার
খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাবেক এই তারকা ফুটবলারকে গ্রেফতার করেছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেছে র‍্যাবের মিডিয়া উইং।

আব্দুস সালাম মুর্শেদী খুলনা-৪ (তেরখাদা-দিঘলিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে তিনবার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন।

র‍্যাব জানায়, ২০২২ সালে খুলনার ফুলতলা এলাকায় হামলা, আক্রমণ ও হত্যার অভিযোগে দায়েরকৃত মামলায় খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

২০১৮ সালের আগস্টে খুলনা-৪ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হন তিনি। এরপর ২০১৮ ও ২০২৪ এ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের সংসদ-সদস্য হন মুর্শেদী। জীবনের বাঁক বদলে নানা রূপে দেখা দিয়েছেন আব্দুস সালাম মুর্শেদী।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার পর বেকায়দায় পড়ে যান আওয়ামী লীগের এমপি, মন্ত্রী ও নেতাকর্মীরা। তখন চাপের মুখে পড়ে ৮ আগস্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেন সালাম মুর্শেদী। 

তিনি বাফুফের সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন ২০০৮ সাল থেকে। সভাপতির পর সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ সিনিয়র সহ-সভাপতি ছাড়াও সালাম মুর্শেদী বাফুফের অর্থ কমিটি ও রেফারিজ কমিটির প্রধানও ছিলেন। এই দুটি পদ থেকেও তিনি পদত্যাগ করেন।

এর আগে আব্দুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এ জরিমানা করা হয় তাকে।

নিউজটি আপডেট করেছেন : News Upload

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ