ঢাকা , বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ , ১ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

সংলাপে জাতীয় রাজনৈতিক কাউন্সিল গঠনের প্রস্তাব দিয়েছে গণতন্ত্র মঞ্চ

আপলোড সময় : ০৬-১০-২০২৪ ১২:২৩:২১ পূর্বাহ্ন
আপডেট সময় : ০৬-১০-২০২৪ ১২:২৩:২১ পূর্বাহ্ন
সংলাপে জাতীয় রাজনৈতিক কাউন্সিল গঠনের প্রস্তাব দিয়েছে গণতন্ত্র মঞ্চ সংলাপে জাতীয় রাজনৈতিক কাউন্সিল গঠনের প্রস্তাব দিয়েছে গণতন্ত্র মঞ্চ
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে রাজনৈতিক দল ও ছাত্র প্রতিনিধিদের নিয়ে জাতীয় রাজনৈতিক কাউন্সিল গঠনের প্রস্তাব করেছে গণতন্ত্র মঞ্চ। ছয়টি দলের এই জোটের ১২ জন নেতা আজ বিকেলে সংলাপে অংশ নেন।

সংলাপ শেষে গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জোনায়েদ সাকি প্রথম আলোকে বলেন, সংস্কার করে নির্বাচনের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে আরও সম্পৃক্ত করার তাগিদ দিয়েছেন তাঁরা। এখানে কীভাবে নতুন রাজনৈতিক বন্দোবস্ত, সংস্কার এবং একটা গণতান্ত্রিক নির্বাচন করা যায়, সে বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে নিয়মিত আলাপ–আলোচনা করা দরকার। এর জন্য একটা কাঠামো তৈরি করার প্রয়োজনীয়তার কথা তাঁরা বলেছেন।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় সংলাপ শেষে গণতন্ত্র মঞ্চের নেতা মাহমুদুর রহমান মান্না অপেক্ষমাণ সাংবাদিকদের বলেন, ‘আমরা প্রশাসনে বেশ কিছু দুর্বলতা ও সীমাবদ্ধতা দেখছি। এমন আলামত দেখেছি, যা উদ্বেগ প্রকাশের মতো। তাঁরাও একমত হয়েছেন।’

সংলাপে গণতন্ত্র মঞ্চের নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান প্রমুখ।

নিউজটি আপডেট করেছেন : News Upload

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ