ঢাকা , বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ , ১ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর গুলি চালানো বন্ধ করার আহ্বান আইরিশ প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট
আপলোড সময় : ১৩-১০-২০২৪ ০১:২৪:১৪ পূর্বাহ্ন
আপডেট সময় : ১৩-১০-২০২৪ ০১:২৪:১৪ পূর্বাহ্ন
জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর গুলি চালানো বন্ধ করার আহ্বান আইরিশ প্রধানমন্ত্রীর ​আইরিশ প্রধানমন্ত্রী সাইমন হ্যারিস শনিবার ইসরায়েলকে ‘আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্বেগের প্রতি’ মনোযোগ দেওয়ার এবং দক্ষিণ লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর সাম্প্রতিক গুলিবর্ষণের পুনরাবৃত্তি না করার আহ্বান জানিয়েছেন। ডাবলিন থেকে এএফপি এখবর জানায়।
আইরিশ প্রধানমন্ত্রী সাইমন হ্যারিস শনিবার ইসরায়েলকে ‘আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্বেগের প্রতি’ মনোযোগ দেওয়ার এবং দক্ষিণ লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষীদের উপর সাম্প্রতিক গুলিবর্ষণের পুনরাবৃত্তি না করার আহ্বান জানিয়েছেন। ডাবলিন থেকে এএফপি এখবর জানায়।

আয়ারল্যান্ডের এই নেতা একটি বিবৃতিতে বলেন, ‘ইসরায়েলকে অবশ্যই লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষীদের উপর গুলি চালানো বন্ধ করতে হবে।’ সাম্প্রতিক ঘটনাবলীর উপর তার এই সর্বশেষ মন্তব্য ব্যাপক কূটনৈতিক প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে।

তিনি বলেন, ‘ইসরায়েলকে অবশ্যই আন্তর্জাতিক সম্প্রদায়ের কণ্ঠস্বর এবং উদ্বেগের কথা শুনতে হবে।

লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, ইউএনআইএফআইএল-এর ১০ হাজার সৈন্যের মধ্যে ৩৪৭ জন আয়ারল্যান্ডের। তারা লেবাননের দক্ষিণে শান্তি বজায় রাখার জন্য নিয়োজিত রয়েছে।

ইসরায়েল বলেছে যে তাদের বাহিনী শুক্রবার লেবাননে ইউএনআইএফআইএল-এর অবস্থানের কাছে একটি হুমকিতে গুলি চালায় এবং স্বীকার করে যে একটি আঘাতের কারণে দুটি দু’জন শান্তিরক্ষী আহত হয়।

ইউএনআইএফআইএল মিশন জানিয়েছে, দক্ষিণ লেবাননের নাকুরায় তাদের প্রধান ঘাঁটিতে দুই শ্রীলঙ্কার শান্তিরক্ষী আহত হয়েছেন।

তারা আরো জানায়, আগের দিন একটি ওয়াচ টাওয়ারে ট্যাঙ্কের গোলার আঘাতে দুই ইন্দোনেশীয় সৈন্য আহত হওয়ার পর এটি ঘটেছে।
আইরিশ প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, বৃহস্পতিবারের ঘটনায় তাদের কোনো কর্মী আহত হয়নি।

নিউজটি আপডেট করেছেন : News Upload

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ